1. abunayeem175@gmai.com : Abu Nayeem : Abu Nayeem
  2. sajibabunoman@gmail.com : abu noman : abu noman
  3. asikkhancoc085021@gmail.com : asik085021 :
  4. nshuvo195@gmail.com : Nasim Shuvo : Nasim Shuvo
  5. nomun.du@gmail.com : Agri Nomun : Agri Nomun
  6. rajib.naser@gmail.com : Abu Naser Rajib : Abu Naser Rajib
রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন

সয়াবিন তেল প্রতি লিটার ১০০ টাকায় বিক্রি টিসিবির

যুগান্তর প্রতিবেদন
  • আপডেট টাইম : রবিবার, ৬ জুন, ২০২১

করোনাকালে বাজারে নিত্যপণ্যের চড়া দামে ভোক্তার নাভিশ্বাস উঠছে। মাসের ব্যবধানে বেড়েছে একাধিক পণ্যের দাম। এর মধ্যে সবেচেয়ে বেশি বেড়েছে ভোজ্যতেলের দাম।

এজন্য ভোক্তাকে স্বস্তি দিতে রোববার থেকে ভর্তুকি মূল্যে সয়াবিন, চিনি ও মশুরের ডাল বিক্রি শুরু করেছে সরকারি সংস্থা ‘ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।’ প্রতি লিটার সয়াবিন ১০০ টাকায় দিচ্ছে টিসিবি। এই বিক্রি কার্যক্রম ১৭ জুন পর্যন্ত চলবে বলে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে।

টিসিবি সূত্র জানায়, সারা দেশে ৪০০টি ভ্রাম্যমাণ ট্রাকে এই বিক্রি কার্যক্রম পরিচালিত হচ্ছে। এর মধ্যে ঢাকা শহরে ৮০টি ও চট্টগ্রাম শহরে ২০টি ট্রাকসেলে বিক্রি অব্যাহত আছে। সেক্ষেত্রে টিসিবি প্রতি লিটার সয়াবিন বিক্রি করছে ১০০ টাকা দরে। এতে একজন ভোক্তা সর্বোচ্চ ২-৫ লিটার সয়াবিন কিনতে পারবে। পাশাপাশি টিসিবি প্রতি কেজি চিনি ও ডাল ৫৫ টাকা দরে বিক্রি করছে। একজন ভোক্তা সর্বোচ্চ ২-৪ কেজি চিনি কিনতে পারবে। আর মশুরের ডাল কিনতে পারবে সর্বোচ্চ ২ কেজি করে।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির যুগান্তরকে বলেন, টিসিবি কোভিড-১৯ চলাকালীন ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী ভ্রাম্যমাণ ট্রাক ও ডিলারের মাধ্যমে বিক্রি শুরু করেছে। তাতে মানুষ বাজারদরের চেয়ে অনেক কম দামে কিনতে পারবে। এতে সব শ্রেণির মানুষের উপকার হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।