1. abunayeem175@gmai.com : Abu Nayeem : Abu Nayeem
  2. sajibabunoman@gmail.com : abu noman : abu noman
  3. asikkhancoc085021@gmail.com : asik085021 :
  4. nshuvo195@gmail.com : Nasim Shuvo : Nasim Shuvo
  5. nomun.du@gmail.com : Agri Nomun : Agri Nomun
  6. rajib.naser@gmail.com : Abu Naser Rajib : Abu Naser Rajib
রবিবার, ১৩ জুন ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন

রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৬ জনের মৃত্যু

প্রতিনিধি রাজশাহী
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল: ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দৈনিক মৃত্যুর সংখ্যা কমছেই না। এ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। করোনা উপসর্গে মারা গেছেন ছয়জন।

এই মৃত্যু প্রায় দেড় বছরের মধ্যে এক দিনে সর্বোচ্চ। আজ শুক্রবার সকাল ১০টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গে মারা গেছেন ছয়জন। এই ১৬ জনের মধ্যে করোনার ‘হটস্পট’ চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, রাজশাহীর ৬ জন, নওগাঁর ১ জন রয়েছেন। তাঁদের মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) পাঁচজন, ৩ ও ২৫ নম্বর ওয়ার্ডে তিনজন করে, ২২ ও ২৯ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ৩৯ নম্বর ওয়ার্ডে একজন মারা গেছেন। হাসপাতাল থেকে তাঁদের লাশ স্বাস্থ্যবিধি মেনে দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ঈদের পর থেকে উদ্বেগজনক হারে বাড়ছে মৃত্যু। মে মাসের শেষ সপ্তাহ থেকে এই সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়েছে। শুধু গত ২৪ মে দুপুর থেকে ৪ জুন পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা সংক্রমিত ছিলেন ৫৬ জন। অন্যরা করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এর মধ্যে গত ২৪ মে ১০ জন, ২৫ মে ৪ জন, ২৬ মে ৪ জন, ২৭ মে ৪ জন, ২৮ মে ৯ জন, ৩০ মে সর্বোচ্চ ১২ জন, ৩১ মে ৪ জন, ১ জুন ৭ জন, ২ জুন ৭ জন, ৩ জুন ৯ জন ও গত ২৪ ঘণ্টায় ১৬ জন মারা গেলেন।

হাসপাতালের বিছানা প্রায় শেষ

হাসপাতালে প্রতিদিনই উদ্বেগজনক হারে বাড়ছে করোনা রোগী ও করোনা উপসর্গের রোগী। হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩২ জন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, রাজশাহীর ১৩ জন, নওগাঁর ৩ জন ও নাটোরের ১ জন রয়েছেন। এ নিয়ে আজ সকাল ১০টা পর্যন্ত ভর্তি আছেন ২২৫ জন রোগী।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, হাসপাতালে করোনা ইউনিটে মোট বিছানা ২৩২টি। এর মধ্যে আজ সকাল ১০টার মধ্যেই ২২৫ জন রোগী ভর্তি আছেন। যেকোনো সময় বাকি সিটগুলো ফুরিয়ে যাবে।

এ ব্যাপারে হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, যাঁদের অক্সিজেন স্যাচুরেশন কম, অবস্থা খারাপ, তাঁদেরই হাসপাতালে ভর্তি নেওয়া হচ্ছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।